Main Menu

সাগরে ৮১ অভিবাসীকে পুশব্যাক করল গ্রিস, প্রাণে বাঁচাল তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক:
এজিয়ান সাগরে গ্রীসের পুশব্যাক করা আরও ৮১ অভিবাসীকে প্রাণে বাঁচিয়েছে তুরস্ক। তুর্কি উপকূলরক্ষীরা মঙ্গলবার (২৭ ডিসেম্বর) তুরস্কের পশ্চিম কানাক্কালে প্রদেশের আয়ভাক জেলার উপকূল থেকে এসব অভিবাসীকে উদ্ধার করে।

দেশটির উপকূলরক্ষীরা জানায়, সোমবার দুটি অভিবাসী দলকে উদ্ধার করেছে তারা। মোট ৮১ জন অভিবাসী একটি ডিঙ্গি নৌকায় করে এজিয়ান সাগর পাড়ি দিয়ে গ্রিসে যাওয়ার চেষ্টা করছিল। এদের মধ্যে ৪৯ জন অনিয়মিত অভিবাসীর একটি দল পশ্চিম ইজমির প্রদেশের ডিকিলি জেলার উপকূলে এবং আরও ৩২ জনকে চানাক্কালের আয়ভাক জেলার উত্তর থেকে উদ্ধার করা হয়।

গ্রিস এসব অভিবাসীকে তুরস্কের আঞ্চলিক জলসীমায় পুশব্যাক করলে তুর্কি উপকূলরক্ষীরা তাদের উদ্ধার করে।

উদ্ধার হওয়া ৮১ অভিবাসী কোন দেশের নাগরিক তা জানানো হয়নি। তবে উদ্ধারের পর তাদের চানাক্কালেতে একটি প্রাদেশিক মাইগ্রেশন অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

তুর্কি কোস্ট গার্ড কমান্ড ওইদিন শুধু ৮১ জনই নয় দেশের পশ্চিম জলসীমা থেকে মোট ৩৮৪ জন অনিয়মিত অভিবাসীকে উদ্ধার করেছে। যাদের মধ্যে অনেককে সমুদ্রে পুশব্যাক করে গ্রিস।

তুরস্ক প্রায়শই গ্রীসকে অভিবাসীদের সাথে অমানবিক আচরণ বন্ধের আহ্বান জানিয়ে আসছে। তবে তা আমলে নিচ্ছে না গ্রিস। এমনকি আন্তর্জতিক মানবাধিকার সংস্থাগুলোর আহ্বানও উপক্ষে করে আসছে গ্রিস।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *